New

শ্বেতপত্র

সমাপ্তিবেলার বৃষ্টিতে : মোকলেছুর রহমান



প্রখর রোদের উষ্ণতায় শুকালো 
মেহগনিপাতা
নতুন পাতার জীবনে
উড়ন্ত ফড়িংয়ের ঝাঁক
উড়ে বেড়ায় অনাবিল প্রেমে
সমাপ্তিবেলার বৃষ্টিতে।

একটি মন্তব্য পোস্ট করুন

22 মন্তব্যসমূহ

  1. এই ছয় লাইনের কবিতায় বিশ্ব ধরা দিল। কবিকে কুর্নিশ।

    উত্তরমুছুন
  2. সুন্দর চেষ্টা মোকলেচ
    তুমি চেস্টা চালিয়ে যাও
    আল্লা ভরসা

    উত্তরমুছুন
  3. ঈদ মুবারাক মকলু সাংবাদিক

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনাকেও ইদের শুভেচ্ছা।
      প্রিয় পাঠক সাহিত্য পত্রিকার সাংবাদিক হয় না, সম্পাদক হয়।

      মুছুন
  4. কি মিস্টি কবিতা। তুমি খুব সুন্দর ওগো সম্পাদক। তোমাকে সাতটা চুমু

    উত্তরমুছুন
  5. মকলু ট্যাগারু তুমি এগিয়ে চল আমরা তোমার সাথে আছি ৷
    একবিতাটি ফাইন হয়ছে ৷

    উত্তরমুছুন
  6. এই কবিতায় আমার কবিতার প্রভাভ সুস্পষ্ট ৷ আমার কবিতা পাঠ করে মকলু এখন আইগান হচ্ছে বোঝা যায় ৷ মকলু তুমি আরো বেশি বেশি আমার কবিতা পড় ৷ আমি তোমাকে আমার বই দিব তুমি পড়ে পড়ে কবিকা লেখা শিকিও

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আকতার হোসেন আপনি অন রিকোয়েস্টে লেখা দেয়া ও শ্বেতপত্রে প্রকাশিত হওয়া এবং তৎপরবর্তী যেটা শুরু করেছেন, তা অবশ্যই হাস্যকর ও শিশুসুলভ আচরণ বৈকি!
      সম্পাদকের বিরুদ্ধে যেসব প্রোপাগান্ডা ছড়াচ্ছেন তা অত্যন্ত নিন্দনীয় ও কষ্টদায়ক।

      ১.আপনার লেখা পড়ে পাঠক মন্তব্য করেছে সেখানে সম্পাদক কিছু উত্তর দেয়ার পরও আপনি অকৃতজ্ঞের মতো বলেছেন, সম্পাদক উত্তর দেয় না পাঠকের চোদনে পালাইছে। সম্পাদক চুদরি ফাইট।

      ২. আপনার লেখা প্রকাশ করে সম্পাদক উন্নত কাজ করেছে জাতে উঠেছে!

      ৩. সম্মানিত পাঠকরা লেখা পড়ে তাদের স্বাধীন মত প্রকাশ করেছেন। সেখানে আপনি পজেটিভ মন্তব্য পেলে পাঠকদের শুভেচ্ছা, ধন্যবাদ ও বোদ্ধা, উন্নত পাঠক বলে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। অন্যদিকে পাঠকরা আপনার লেখা সম্পর্কে নেগেটিভ মন্তব্য করলে, পাঠকদের অশিক্ষিত, মূর্খ, নিম্নস্তরের পাঠক বলেই চলেছেন। চাপাতির হুমকি দিচ্ছেন, তোর মতো পাঠককে পুচি না বলে বলে অসম্মান করতেছেন।
      সেই সাথে পাঠকরা আপনার লেখায় মন্তব্য করলে পজেটিভ অংশ নিজের বলছেন, নেগেটিভ অংশ সম্পাদকের ঘাড়ে চাপায়ে দিয়ে নিকৃষ্ট মনোবৃত্তির পরিচয় দিচ্ছেন।
      ৪. মোকলেছুর রহমানের ইদসংখ্যায় প্রকাশিত কবিতা 'সমাপ্তিবেলার বৃষ্টিতে' আপনার কবিতার ধারা বলে পাঠকদের কাছে বলা যা গর্হিত কাজ না ভালো ও উদার মনের পরিচায়ক তা পাঠকরা বিচার করবেন?

      সম্পাদক হিসেবে বলতে বাধ্য হচ্ছি, আপনি একটা খালি কলস যা বাজে বেশি। কোন লেখকই এরকম অভদ্র, অশালীন, অমার্জিত, অকৃতজ্ঞ আচরণ পাঠক বা সম্পাদককে করে না। সুতরাং আপনি যে চরম মূর্খ ও অহংকারী তা বলার অপেক্ষা রাখে না।

      মুছুন
  7. অন্তত ভালো লিখতে চেষ্টা করুন।
    না পারলে কৃষিকাজ করুন। দেশের মানুষের অন্ন যোগান

    উত্তরমুছুন
  8. কিছুদিন যাবৎ লক্ষ করছি আমার ফ্রেন্ড মকলুকে আমি আমার অফিস ও হোম ও পেজ থেকে লাইক কমেন্ট করে থাকি, কিন্তু মকলু আমাকে লাইক ও করে না কমেন্ট ও করে না সে শুধু লাইক কমেন্ট নিতে আসে এই প্রবণতা আর চলবে না । আমি দরকারে একাই চলবো একটা রিল পোস্ট করলে এভারেজ দেড়শো ভিউ আসে অথচ ৭০০+ ও ৭০০+মিউচ্যুয়াল ফ্রেন্ড আমি ভাবতে পারছি না !!!!! এ রকম কুত্তাচোদা ফ্রেন্ড দরকার নেই । মকলু সাংবাদিক তো শুধু আর আমার সব পেজ থেকে লাইক কমেন্ট চায় কি আবদার বলুন তো ? আজ থেকে আর এ সব চলবে না তুমি যতোই ট্যগ কর আমাকে আমি তোমার পোস্টে আর পায়খানা করবো না৷ তুমি পায়খানা করে পেট ক্লিয়ার করে নিও৷ স্বার্থপর ধান্দাবাজ সাংবাদিক মকলু ৷
    ( মোহিত বিশ্বাস৷ )

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আমার ফেস বুকে যারা বন্ধু আছে তারা নতুন কোন পোস্ট দিলে লাইক ও কমেন্ট করে থাকি। কোন কারণে কার কার নতুন পোস্ট আমার টাইম লাইনে না দেখালে অথবা আমার ব্যস্ততার কারণে ফেস বুকে না ঢুকলে আন-এক্সপেক্টলি এড়ায়ে গেছে। তাই যে বন্ধু দু-এক লাইক কমেন্ট করে তার ফিরতি আশা করে, না পেলে হীন মন্যতার সাথে নোংরা ভাষায় গালাগালি করে সেই থাডক্লাস ফেসবুক বন্ধুর নিকুচি করি সে রকম স্বার্থান্বেষী না থাকলেও চলবে।

      মুছুন

অমার্জিত মন্তব্য কাম্য নয়